এলইডি লাইটের দাম | রড লাইটের দাম

এলইডি লাইটের দাম ও রড লাইটের দাম। প্রিয় পাঠক-পাঠিকা, আশা করছি আপনারা অনেক ভালো আছেন। অনেকেই এলইডি লাইটের দাম সম্পর্কে গুগলে সার্চ করে থাকেন। কিন্তু এ বিষয়ে সঠিক কোন আর্টিকেল খুঁজে পান না।

এলইডি লাইটের দাম | রড লাইটের দাম

তাই আপনাদের সুবিধার্থে আমি আজকের এই আর্টিকেলে রড লাইটের দাম, এলইডি লাইটের দাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। এ সম্পর্কে জানার জন্য অবশ্যই পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন।

আজকের বিষয় সমুহ।

এলইডি লাইটের দাম

এলইডি লাইটের দাম কত? এই বিষয়টা নিয়ে অনেক মতামত দেখা যায়। বর্তমান ডিজিটাল সময়ের হাত ধরে আমাদের দেশ অনেক এগিয়ে গেছে। এই উন্নত দেশে শতভাগ বিদ্যুৎ থাকা সত্ত্বেও কিছু ব্যতিক্রম সময় আসে। যে সময় আমরা বিদ্যুৎ ভোগান্তিতে ভোগে থাকি। বিশেষ করে গ্রীষ্মকালে এই সমস্যা প্রায়শই দেখা যায়। তবে এর মধ্যেও কিছু সমাধান রয়েছে।

আরো পড়ুনঃ সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি

এলইডি লাইট। এটি বিদ্যুৎ থাকলেও জ্বলে না থাকলেও জ্বলে। যখন বিদ্যুৎ চলে যাবে নিজে থেকেই এটি জ্বলে উঠবে। অনেক রকমের এলইডি লাইট বাজারে নিয়ে এসেছে। বিভিন্ন ওয়াট, বিভিন্ন কোয়ালিটি হিসেবে এর দামও কম বেশি হয়ে থাকে। যেমন, কয়েকটি এলইডি লাইটের মডেল ও দাম নিচে দেওয়া হল:-

Ultraviolet Black light (Phillips Holland)২,৩০০ ৳
USB LED Hanging Light৫০০ ৳
Motion Sensor LED Light৮২০ ৳
D65 Artificial Day Light৩৮৫০ ৳

বাংলাদেশের বাজারে সবথেকে ভালো এবং উন্নত কোয়ালিটির লাইট গুলোর মধ্যে এই কয়েকটি লাইট। যেমন টেকসই তেমন ঐ এগুলোর আলো হয়ে থাকে।

সুপার স্টার এলইডি লাইটের দাম

সুপারস্টার এলইডি লাইটের দাম কত? এ সম্পর্কে অনেকেই আর্টিকেল খুজে থাকেন। কিন্তু সঠিক কোন তথ্য খুঁজে পান না। অবশ্যই আপনারা সঠিক জায়গায় এসেছেন। আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে আপনার মনের ভেতর থাকার সমস্ত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন এলইডি লাইটের দাম সম্পর্কে।

সুপারস্টার বর্তমান বাজারে অনেক নাম ডাক সম্পন্ন কোম্পানি। যারা লাইটের গুণগত মান, লাইটের আলো ইত্যাদি অনেক ফ্রেশ হয়ে থাকে। সুপারস্টার লাইটের ১০, ২০ এবং ৪০ ওয়াট বাজারে পাওয়া যায়। কোনটার দাম কিরকম তা নিচে সুন্দরভাবে দেওয়া হল:-

  • ১০ ওয়াট সুপারস্টার এলইডি লাইটের দাম — ২৮০ টাকা
  • ২০ ওয়াট সুপারস্টার এলইডি লাইটের দাম — ৩৬০ টাকা
  • ৪০ ওয়াট সুপারস্টার এলইডি লাইটের দাম — ৪৫০ টাকা

এনার্জি লাইট দাম

বহু সময় ধরে বাজার জিতে নিয়েছেন এনার্জি লাইট। যা এখন পর্যন্ত বাজারে সচরাচর বিক্রি হয়ে থাকে। হয়তো বা এমন কেউ নেই যে এনার্জি লাইট ব্যবহার করেনি। কিন্তু সব সময় চোখে দেখা সত্বেও এনার্জি লাইটের দাম সম্পর্কে অনেকেরই ধারণা নেই। মূলত তাদের জন্যই এই আর্টিকেলটি। চলুন দেখে নেওয়া যাক এনার্জি লাইটের দাম কেমন?

এনার্জি লাইট ১০০ টাকা থেকে শুরু করে ৭০০ টাকার পর্যন্ত রয়েছে। তবে বর্তমান সময়ে কিছু এনার্জি  এলইডি লাইট বাজারে এসেছে। যার দাম ৬০ থেকে ৭০ টাকা। সেগুলো মোটামুটি ভালো মানেরই হয়ে থাকে। তবে খুব ফ্রেশ আলো দিয়ে থাকে না সে লাইটগুলো। তবে চলার জন্য বেশ ভালো বলা চলে লাইটগুলোকে।

এলইডি লাইটের দাম | রড লাইটের দাম

রড লাইটের দাম

রড লাইটের দাম সম্পর্কে অনেকেই। রড লাইট বর্তমান সময়ে খুবই প্রয়োজনীয় একটি পণ্য হয়ে দাঁড়িয়েছে। তাই এই সম্পর্কে বিস্তারিত জানার ও প্রয়োজন রয়েছে। এর দাম কিরকম? তাছাড়া এগুলো কত ওয়াটের হয়ে থাকে? এদের সম্পর্কে সুন্দরভাবে আলোচনা করতে যাচ্ছি।

এই লাইটগুলো ৪০ থেকে ৮৫ ইঞ্চি পর্যন্ত হয়ে থাকে। তাছাড়াও এগুলো অনেক বিদ্যুৎ সাশ্রয়ী। যেমন, যদি আপনি ৬০ ওয়াটের একটি টিউবলাইট ব্যবহার করেন। তাহলে এক মাসে ৬০% থেকে ৭০% বিদ্যুৎ সাশ্রয় করবে। যা আপনার দৈনন্দিন জীবনে অনেক উপকারস্বরূপ হিসেবে ব্যবহৃত হবে।

রড লাইটের অনেক প্রকারভেদ রয়েছে। তবে ২০০ টাকা থেকে শুরু করে ৭৫০ টাকার মধ্যে যে লাইট গুলো রয়েছে। সেগুলোই বাজারে অনেক বেশি চলে। তাছাড়াও সেগুলো অনেক ভালো হয়ে থাকে। তাই যদি আপনি রড লাইট কিনতে চান সে ক্ষেত্রে অবশ্যই এই কথাটি মাথায় রেখে তারপর ক্রয় করবেন।

শেষ কথা

আশা করছি এলইডি লাইটের দাম ও রড লাইটের দাম সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়েছেন। আমি চেষ্টা করেছি সমস্ত তথ্য এবং সমস্ত কথা খুব সহজভাবে আপনাদের সামনে তুলে ধরার জন্য। যদি তারপরেও আপনারা বুঝতে না পেরে থাকেন তাহলে অবশ্যই পোস্টটি পুনরায় খুব মনোযোগ সহকারে পড়বে।

আরো পড়ুনঃ শিলং নাইট তীর রেজাল্ট

পোস্টটি যদি ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আমাদের সাথে থাকবেন। আর এরকমই সব তথ্য পেতে সব সময় আমাদের ওয়েবসাইটের সাথেই থাকবেন। আজকের মত এতটুকুই দেখা হবে পরের কোন আর্টিকেলে।

Visited 61 times, 1 visit(s) today

Leave a Comment

x