সকল সিমে প্রমোশনাল এসএমএস বন্ধ করার নিয়ম | ২০২৩

কিভাবে প্রমোশনাল এসএমএস বন্ধ করতে হয়। আসলামুআলাইকুম সবাইকে ঈদের শুভেচ্ছা। আশা করি ভাল আছেন আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব কিভাবে আপনি প্রমোশনাল এসএমএস বন্ধ করবেন। এবং প্রমোশনাল এসএমএস বন্ধ করার নিয়ম সম্পর্কে বিস্তারিত।

বর্তমান সময়ে বাংলাদেশের বিভিন্ন ধরনের সিম কোম্পানি রয়েছে আপনি যে কোন সিম কোম্পানির সিম ব্যবহার করেন না কেন এ ক্ষেত্রে অবশ্যই আপনাকে দ্বারা প্রতিদিন পাঁচ থেকে দশটি প্রমোশনাল এসএমএস পাঠিয়ে থাকে। চাইলে এসএমএস গুলি আসা বন্ধ রাখতে পারেন।

প্রমোশনাল এসএমএস বন্ধ করার নিয়ম।

প্রথমে আমরা সংক্ষিপ্ত জানার চেষ্টা করব প্রমোশনাল এসএমএস কাকে বলে ? এবং এতে কোম্পানির কি লাভ হয় বা আমাদের কি লাভ হয়।

প্রমোশনাল এসএমএস কাকে বলে ?

আপনি যে কোন সিম কোম্পানি সিম ব্যবহার করেন না কেন অবশ্যই তারা আপনাকে প্রমোশনাল এসএমএস করা হবে এক্ষেত্রে তাদের কোম্পানির যে লাভ হয় তাহলে তারা বিভিন্ন কোম্পানি থেকে advertise নিয়ে থাকে এর পরবর্তী সময়ে গ্রাহকদের মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে সেই বিজ্ঞাপন গুলি প্রচার করে থাকে।

এছাড়াও সেই সিম কোম্পানির নতুন অফারগুলি সম্পর্কে গ্রাহকদেরকে জানাতে প্রমোশনাল এসএমএস পাঠিয়ে থাকে প্রতি নিয়ত।

এতে করে তাদের ইনকাম হয় এবং প্রতিনিয়ত গ্রাহকদের মোবাইল ফোনে এই এসএমএস গুলি সেন্ড করে থাকে। প্রতিটি সিম কোম্পানি তাদের গ্রাহকদেরকে প্রমোশনাল এসএমএস পাঠিয়ে থাকে।

আপনি চাইলে এই প্রমোশনাল এসএমএস বন্ধ করতে পারবেন এই সিস্টেমটি চালু রয়েছে। কেননা সকলে কিন্তু প্রমোশনাল এসএমএস পছন্দ করেনা।

রবি সিমে প্রমোশনাল এসএমএস বন্ধ করার নিয়ম।

কিভাবে আপনি আপনার রবি সিমের প্রমোশনাল এসএমএস বন্ধ করবেন সেই বিষয়ে আমরা প্রথমে জানার চেষ্টা করব। যারা রবি সিম ব্যবহারকারীর রয়েছেন তাদের সিমে প্রতিনিয়ত প্রমোশনাল এসএমএস পাঠানো হয় কোম্পানি থেকে বিভিন্ন অফার সম্পর্কে এবং বিভিন্ন প্রোমোশনাল বিষয় সম্পর্কে এসএমএস পাঠানো হয়ে থাকে।

আপনি চাইলে কি বন্ধ করে নিতে পারবেন এবং চালু করতে পারবেন যেকোনো সময়। কোন প্রকার টাকা-পয়সা খরচ হবে না এটি করার জন্য একদম বিনামূল্যের প্রমোশনাল এসএমএস বন্ধ ও চালু করা যাবে।

আরোও পড়ুন: নগদ কাস্টমার কেয়ার নাম্বার। 

রবি সিমে যদি আপনি প্রমোশনাল এসএমএস বন্ধ করতে চান এবং চালু করতে চান এক্ষেত্রে আপনাকে একটি কোড ডায়াল করতে হবে এবং পরবর্তী ধাপে আপনাকে তারা এসএমএসের মাধ্যমে জানিয়ে দেবে আপনার সিমে প্রমোশনাল এসএমএস চালু / বন্ধ হয়েছে।

রবি সিমে প্রমোশনাল এসএমএস বন্ধ করার উপায়।

রবি সিমে প্রমোশনাল এসএমএস বন্ধ করতে প্রথমে ডায়াল আপনি চলে যাবেন এবং এরপর *7# ডায়াল করবেন। এক্ষেত্রে আপনার রবি সিমের প্রমোশনাল এসএমএস আসা একদম বন্ধ হয়ে যাবে।

রবি সিমে প্রমোশনাল এসএমএস চালু করার উপায়।

যদি আপনার রবি সিমে পূর্বে প্রমোশনাল এসএমএস বন্ধ করা থাকে এ ক্ষেত্রে পুনরায় প্রমোশনাল এসএমএস চালু করার জন্য ডায়াল করুন *7# তাহলে পুনরায় প্রমোশনাল এসএমএস চালু হয়ে যাবে।

বাংলালিংক প্রমোশনাল এসএমএস বন্ধ করার নিয়ম।

যারা বাংলালিংক সিম ব্যবহার করেন তারা চাইলে কিন্তু বাংলালিংক সিম থেকে প্রমোশনাল এসএমএস বন্ধ করতে পারবেন। তাহলে আপনাকে প্রমোশনাল এসএমএস পাঠানো হবে না।

প্রতিনিয়ত কোম্পানিগুলি তাদের প্রচারের ক্ষেত্রে এবং অফারগুলি সম্পর্কে গ্রাহকদেরকে জানাতে প্রমোশনাল এসএমএসগুলি পাঠিয়ে থাকে আপনি যদি এই এসএমএস গুলি না পেতে চান এক্ষেত্রে আপনাকে প্রথমে সিম থেকে প্রমোশনাল এসএমএস বন্ধ করে দিতে হবে।

প্রতি সিমে কিন্তু প্রথমে প্রমোশনাল এসএমএস চালু করা থাকে। যদি আপনি এটি বন্ধ করতে চান তাহলে পরবর্তী সময় আপনাকে তাদের জন্য উপায় অবলম্বন করে প্রমোশনাল এসএমএস বন্ধ করতে হবে।

বাংলালিংক প্রমোশনাল এসএমএস বন্ধ করার উপায়।

যেকোনো বাংলালিংক সিমে প্রমোশনাল এসএমএস বন্ধ করতে ডায়াল করুন *121*7*1*2*1# তাহলে আপনাকে পরবর্তী কোনো প্রমোশনাল এসএমএস পাঠাবে না বাংলালিংক সিম কোম্পানি থেকে।

বাংলালিংক প্রমোশনাল এসএমএস চালু করার উপায়।

যদি আপনি বাংলালিংক প্রমোশনাল এসএমএস চালু করতে চান এই ক্ষেত্রে আপনাকে মেসেজ অপশনে গিয়ে ON লিখে পাঠিয়ে দিতে হবে 6121 নাম্বারে। তাহলে আপনার সিমে পুনরায় প্রমোশনাল এসএমএস সার্ভিসটি চালু হয়ে যাবে।

এয়ারটেল প্রমোশনাল এসএমএস বন্ধ করার নিয়ম।

এয়ারটেল সিম বাংলাদেশের অনেক মানুষ ব্যবহার করে থাকি অনেক ভালো সার্ভিস প্রদান করে আমি নিজেও এই সিমের সার্ভিস ব্যবহার করে থাকি।

যদি আপনি এয়ারটেল সিম থেকে প্রমোশনাল এসএমএসটি বন্ধ করতে চান এক্ষেত্রে আপনাকে একটি কোডের মাধ্যমে প্রমোশনাল এসএমএস বন্ধ করে দিতে হবে। তাহলে আপনাকে পরবর্তী সময় কোন প্রকার প্রমোশনাল এসএমএস পাঠানো হবে না।

এয়ারটেল প্রমোশনাল এসএমএস বন্ধ করার নিয়ম।

রবি এবং এয়ারটেল সিমে একইভাবে প্রমোশনাল এসএমএস বন্ধ করতে ডায়াল অপশনে গিয়ে *7# ডায়াল করলে প্রমোশনাল এসএমএস বন্ধ হয়ে যাবে।

এয়ারটেল প্রমোশনাল এসএমএস চালু করার নিয়ম।

যদি আপনি পুনরায় আপনার এয়ারটেল সিমের প্রমোশনাল এসএমএস চালু করতে চান তাহলে *7# করুন তাহলে আপনাকে পরবর্তী সময় থেকে এয়ারটেল প্রমোশনাল এসএমএস পাঠানো হবে।

টেলিটক প্রমোশনাল এসএমএস বন্ধ করার নিয়ম।

যারা বাংলাদেশের টেলিটক সিম ব্যবহার করেন তারা অবশ্যই জানেন টেলিটক সিম থেকে খুব বেশি প্রমোশনাল এসএমএস পাঠানো হয় না কেননা এটি সরকারি সেবা প্রদান করে থাকে যার জন্য খুব বেশি প্রমোশনাল এসএমএস গ্রাহকদের পাঠানো হয় না।

বর্তমান সময়ে এমন কোন সিস্টেম নেই যা ব্যবহার করে আপনি টেলিটক সিমের প্রমোশনাল এসএমএস বন্ধ বা চালু করতে পারবেন এবং এরকম কোন সিস্টেম এখনো টেলিটক সিম থেকে করা হয়নি যার কারণে যদি আপনার প্রতিদিন প্রমোশনাল এসএমএস চলে আসে এক্ষেত্রে আপনি এটি বন্ধ করতে পারবেন না।

যদি ভবিষ্যতে টেলিটক সিমের প্রমোশনাল এসএমএস চালু করা হয় তাহলে সেটি অবশ্যই জানতে পারবেন এবং আমরা চেষ্টা করবো আপডেট আপনাদের সাথে শেয়ার করার জন্য।

গ্রামীণ প্রমোশনাল এসএমএস বন্ধ করার নিয়ম।

গ্রামীন প্রফেশনাল এসএমএস বন্ধ করতে পারবেন খুব সহজে এর জন্য আপনাকে নিচের থাকা ধাপ অবলম্বন করতে হবে। অনেকের কাছে হয়তবা প্রমোশনাল এসএমএস অনেক ভালো লাগে যার জন্য অনেকেই প্রমোশনাল এসএমএস বন্ধ করতে চান।

প্রমোশনাল এসএমএস বন্ধ করতে আমাদেরকে যে ধাপ গুলি অবলম্বন করতে হবে দেখে নিতে পারেন।

গ্রামীণ প্রমোশনাল এসএমএস বন্ধ করার উপায়।

যেকোন গ্রামীণফোন সিম থেকে প্রমোশনাল এসএমএস বন্ধ করতে ডায়াল করুন *121*1101# এক্ষেত্রে আপনার গ্রামীন সিম থেকে প্রমোশনাল এসএমএস আসা বন্ধ হয়ে যাবে।

গ্রামীণ প্রমোশনাল এসএমএস চালু করার উপায়।

যেকোনো গ্রামীণফোন সিম থেকে আপনি চাইলে পুনরায় প্রমোশনাল এসএমএস চালু করতে পারবেন এর জন্য আপনাকে ডায়াল করতে হবে *121*1102# তাহলে পুনরায় আপনার গ্রামীন সিমে প্রমোশনাল এসএমএস সার্ভিসটি চালু হয়ে যাবে।

আশা করি এই আর্টিকেল থেকে আপনি উপকৃত হবেন এবং আরো কোন কিছু জানতে হলে অবশ্যই কমেন্টে আপনার মতামত আমাদের সাথে শেয়ার করবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন ধন্যবাদ সবাইকে।

Leave a Comment

x