{Update Info} বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা 2024

আজকে আমরা বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা নিয়ে আপনাদের সামনে নতুন কিছু তুলে ধরার চেষ্টা করছি।  বাংলাদেশের বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন নং ৭৩১/৭৩২ বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ কর্তৃক পরিচালিত আন্তঃনগর ট্রেন। এবারের ঈদকে আরো আনন্দময় করতে বাংলাদেশ সরকার সাধারণ জনগণের জন্য বরেন্দ্র এক্সপ্রেসের যাতায়াতের বিভিন্ন সময়সূচী এবং ভাড়ার তালিকা প্রকাশ করেছে। এ প্রেক্ষিতে আপনাদের কথা বিবেচনায় এনে আমি এখানে এ ট্রেনের বিভিন্ন রুটে ভাড়ার তালিকা এবং যাতায়াতের সময়সূচী উল্লেখ করার জন্য হাজির হয়েছি। 

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের রাজশাহী থেকে চিলহাটি রেলওয়ে স্টেশন এর মাঝে প্রতিনিয়ত যাতায়াত করে থাকে। আশা করি আজকের টপিক থেকে আপনি রাজশাহী থেকে চিলাহাটি রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেন হল বরেন্দ্র এক্সপ্রেস এর সময়সূচী ও ভাড়ার তালিকা জানতে পারবেন।

{Update Info} বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা 2024
{Update Info} বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা 2024

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সংক্ষিপ্ত বিবরণ

আপনি যদি বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা জানতে চান তাহলে আপনাকে এ ট্রেন সম্পর্কে সংক্ষিপ্ত কিছু জানা জরুরি। বরেন্দ্র এক্সপ্রেস হলো বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ কর্তৃক উত্তরবঙ্গে চালিত একটি সুপরিচিত ট্রেন যেখানে আপনি যেকোন সময় সবচেয়ে কমমূল্যে যাতায়াত করতে পারবেন। এ ট্রেনটি আন্তঃনগর ট্রেন হিসেবে পরিচিত যার বর্তমান পরিচালক পশ্চিমাঞ্চল রেলওয়ে। ইহা সপ্তাহে ছয়দিন যাতায়াত করে থাকে।

ঈদুল ফিতরের শুভেচ্ছা বার্তা ২০২৪ | সেরা কয়েকটি ঈদের মেসেজ: ঈদুল ফিতরের শুভেচ্ছা বার্তা ২০২৪ | সেরা কয়েকটি ঈদের মেসেজ

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের কি পয়েন্টসঃ 

বৈশিষ্ট্য বিবরণ
পরিষেবা ধরন আন্তঃনগর ট্রেন
অবস্থা চলমান
স্থান বাংলাদেশ
বর্তমান পরিচালক পশ্চিমাঞ্চল রেলওয়ে
শুরু রাজশাহী রেলওয়ে স্টেশন
বিরতি আব্দুলপুর জংশন রেলওয়ে স্টেশন (লোকোমোটিভ রিভার্স)
শেষ চিলাহাটি রেলওয়ে স্টেশন
যাত্রার গড় সময় ৬ ঘণ্টা
পরিষেবার হার সপ্তাহে ৬ দিন
শ্রেণী শোভন চেয়ার, স্নিগ্ধা, প্রথম সীট
খাদ্য সুবিধা আছে
গাড়িসম্ভার সাদা পিটি ইনকা কোচ
লোকোমোটিভ একটি ৬৫০০ সিরিজ লোকোমোটিভ
চেয়ার কোচ
চালক গাড়ী
খাবার কক্ষ গার্ডব্রেকসংযুক্ত 2টি
ট্র্যাক গেজ ব্রডগেজ

 

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট কাটার সহজ নিয়মঃ (Secret Tricks) ঈদে ট্রেনের অগ্রিম টিকিট কাটার সহজ নিয়ম 2024

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪

ট্রেনে যাতায়াত করতে চাইলে অবশ্যই বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে জানতে হবে। তা না হলে আপনি ন্যায্য মূল্যে আসন পাবেন না। বরেন্দ্র এক্সপ্রেস এর শোভন চেয়ারের ভাড়া ৪৯৫ টাকা, স্নিগদা চেয়ারের ভাড়া ৯৪৯ টাকা, এসি দের ভাড়া ১১৩৩ টাকা এবং এসি বার্থ এর ভাড়া ১৭০২ টাকা।

  • শোভন চেয়ারঃ তাই আপনি যদি কখনো শোভন চেয়ারে যাতায়াত করতে চান তাহলে আপনাকে সর্বমোট ৪৯৫/- টাকা পরিশোধ করতে হবে। যেহেতু শোভন চেয়ারে সাধারণ জনগণ বেশি পছন্দ করে থাকেন তাই এখানে ভাড়াটা তুলনামূলক অনেক কম।
  • স্নিগ্ধাঃ আবার অন্যদিকে আপনি যদি স্নিগ্ধা কোচে যেতে চান তাহলে আপনাকে ৯৪৯/- টাকা পে করতে হবে। স্নিগ্ধাতে ভ্রমণ করা অনেকেই স্বাচ্ছন্দ্যবোধ করেন। তাই এখানে ভাড়াটা একটু বেশি।
  • এসি সিটঃ সবচেয়ে ব্যয়বহুল এসি সিট। এই সিটে সাধারণত সাধারণ জনগণ কম যাতায়াত করে থাকেন। তাই আপনি যদি কখনো এখানে যেতে ইচ্ছা পোষন করেন তাহলে আপনাকে ১১৩৩/- টাকা প্রদান কএ যাতায়াত করতে হবে। 
  • এসি বার্থঃ এসি বার্থ এ আপনি সর্বোচ্চ ১৭০২/- টাকায় যেতে পারবেন। এই কোচ বিশেষ করে সাধারণ জনগণের জন্য না। তাই আপনি যদি বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ জানতে চান তাহলে আপনাকে এসি বার্থ কোচে যেতে হবে। এখানে ভ্রমণ করা অনেক আরামদায়ক। এখানে বিশেষ করে সরকারে উচ্চ পর্যায়ের মন্ত্রী সচিব মহোদয়গণ যাতায়াত করে থাকেন। 

এক নজরে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৪ জানার জন্য বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের আসন বিভাগ এবং টিকিট মূল্য। 

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের আসন বিভাগ   বরেন্দ্র ট্রেনের টিকিট মূল্য
শোভন চেয়ার ৪৯৫ টাকা
স্নিগ্ধা ৯৪৯ টাকা
এসি সিট ১১৩৩ টাকা
এসি বার্থ ১৭০২ টাকা

 

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির স্থান

বরেন্দ্র এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি সাপ্তাহিক একদিন বন্ধ রেখে প্রতিনিয়ত অসংখ্য যাত্রী নিয়ে চলাচল করে থাকে। এই ট্রেনটি মূলত বাংলাদেশের ১৪ টি স্থানে যাত্রা বিরতি দিয়ে থাকে। যে কোন ট্রেনের  যাত্রা বিরতির স্থান বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিবর্তিত হতে পারে। তবে এখানে আমরা বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নতুন যাত্রা বিরতির স্থানগুলো তুলে ধরছি।

নতুন নিয়মে ট্রেনের টিকিট ফেরত দেওয়ার নিয়ম ২০২৪ঃ নতুন নিয়মে ট্রেনের টিকিট ফেরত দেওয়ার নিয়ম ২০২৪

 বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন মূলত নাটোর, আহসানগঞ্জ, সান্তাহার জংশন, আক্কেলপুর, জয়পুরহাট, পাঁচবিবি, হিলি , বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর জংশন, সৈয়দপুর, নীলফামারী, ডোমার  প্রভৃতি স্থানে যাত্রা বিরতি দিয়ে থাকে।

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ২০২৪

এই ঈদে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা জানতে হলে ট্রেনটি কোন স্থান থেকে ছাড়ে এবং কোন স্থানে গিয়ে থামায় এ বিষয়ে জানতে হবে। বিশেষ করে এ ট্রেনটি রাজশাহী থেকে ছাড়ে বলে জানা গেছে।

রাজশাহী থেকে ০৩.০০ বরেন্দ্র এক্সপ্রেস চালু করে এবং সিনহাটিতে পৌঁছায় ৯:২৫ মিনিটে। তবে সামান্য কমবেশি হতে পারে সময়সূচি। ট্রেনটির সাপ্তাহিক ছুটি হচ্ছে রবিবার। এছাড়া প্রতিনিয়ত রাজশাহী থেকে চিলহাটি এবং সিলহাটি থেকে রাজশাহী চলমান থাকে।

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন নং ট্রেন ছাড়ার সময় ট্রেন পৌছানোর সময় সাপ্তাহিক ছুটির দিন
৭৩১ রাজশাহী থেকে বিকেল 3:00 PM চিলাহাটি পৌঁছায় রাত 9:25 PM রবিবার
৭৩২ চিলাহাটি থেকে সকাল 5:50 AM রাজশাহী পৌঁছায় দুপুর 12:20 PM রবিবার

 

শেষকথাঃ

সম্মানিত পাঠক- পাঠিকা বৃন্দ আশা করি উপরের আলোচনা থেকে ২০২৪ সালের বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে পেরেছেন। আমি এখানে আপডেট তথ্য উপস্থাপন করেছি। পাশাপাশি বাংলাদেশ রেলওয়ে আন্তঃনগর এর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি স্থান ও অন্যান্য তথ্য সম্পর্কে তুলে ধরেছি।

Visited 97 times, 1 visit(s) today

Leave a Comment