বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ২০২৪

বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ২০২৪ এ সম্পর্কে আপনারা google-এ সার্চ করে থাকেন। কিন্তু মনের মত কোন আর্টিকেল খুঁজে পান না। তাই আপনাদের সুবিধার্থে বাটারফ্লাই সেলাই মেশিনের দাম,

বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ২০২৪

পাশাপাশি অন্যান্য সকল সেলাই মেশিন নিয়ে আলোচনা করতে যাচ্ছি। তাই যারা সেলাই মেশিন সম্পর্কে বিস্তারিত জানতে চান। অবশ্যই পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন।

বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ২০২৪

২০২৪ সালে এই মেশিনের দাম 7500 থেকে 9500 টাকা। আমাদের দেশে সবথেকে জনপ্রিয় সেলাই মেশিন হচ্ছে বাটারফ্লাই ব্রান্ডের। আপনিও যদি একটি ভালো মানের সেলাই মেশিন কিনতে চান, তাহলে 7500 থেকে 9500 টাকার মাঝেই কিনতে পারবেন। বর্তমান সময়ে গ্রামাঞ্চলে বেশি প্রচলিত এই বাটারফ্লাই সেলাই মেশিন। এটি অনেক পুরনো কোম্পানি। বাংলাদেশের প্রায় সব বাজারেই এই মেশিন কিনতে পাওয়া যায়।

তবে এর ইলেকট্রিক সেলাই মেশিনও রয়েছে। যারা পা সেলাই মেশিন চালাতে চান না তাদের জন্য ইলেকট্রিক সেলাই মেশিন নিয়ে এসেছে বাটারফ্লাই। আপনি চাইলে এর শোরুমে গিয়ে আপনার সুবিধামতো দেখে শুনে ইলেকট্রিক অথবা পা সেলাই মেশিন নিতে পারেন।

বাটারফ্লাই সেলাই মেশিন চেনার উপায়

এই মেশিন অনেকে নিতে চাইলেও এই সেলাই মেশিন দেখতে কি রকম তা জানে না। পাশাপাশি কোনটি আসল বাটারফ্লাই মেশিন এ বিষয়ে অনেকের ধারণা নেই। তাই অনেকেই হয়তোবা নকল বাটারফ্লাই কোম্পানির মেশিন কিনে ব্যবহার করে নানান রকম অসুবিধায় পড়ে থাকেন।

তবে আপনাকে খেয়াল রাখতে হবে আপনি যদি স্ট্যান্ডসহ এই কোম্পানির মেশিন গুলো ক্রয় করেন। তাহলে দেখা গেছে আপনার  টাকা বেশি দিয়ে তারপরে ক্রয় করতে হবে এবং আপনি যদি স্টান্ড ছাড়া বাটারফ্লাই সেলাই মেশিন ঠিক করেন তাহলে আপনার স্টান্ড সহ এর বাজার মূল্য পরিশোধ করতে হবে।

আরো পড়ুনঃ কোন দেশে টাকার মান বেশি

আপনি সরাসরি শোরুম থেকে বাটারফ্লাই সেলাই মেশিন ক্রয় করতে পারবেন। আপনি সেখান থেকে এক বছরের ওয়ারেন্টি সহ পণ্যের সার্ভিস বাটারফ্লাই সেলাই মেশিন ( স্টান্ড সহ )। এছাড়াও আপনি যদি শোরুম থেকে ক্রয় করতে চান তাহলে গ্রামগঞ্জে বসেই ক্রয় করতে পারবেন না। কিন্তু আপনি গ্রামগঞ্জে বসে অনলাইন শপে এই সেলাই মেশিন অর্ডার করে দিলে আপনার এলাকায় পৌঁছে দিবে। যেটা আপনার কাছে খুবই ঝামেলাহীন একটি অর্ডার বা পণ্য ক্রয়ের সমাধান হবে।

ওয়ালটন সেলাই মেশিনের দাম

একটি ওয়ালটন সেলাই মেশিনের দাম 5000 থেকে ১০০০০ টাকা পর্যন্ত রয়েছে। তবে ওয়ালটন কয়েক প্রকারের সেলাই মেশিন বাজারে নিয়ে এসেছে। পাশেই মেশিন, ইলেকট্রিক সেলাই মেশিন, মিনি ইলেকট্রিক সেলাই মেশিন ইত্যাদি। এই সবগুলোর কোয়ালিটি ভেদে এর দাম নির্ধারণ করা হয়েছে। ওয়ালটন বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি কোম্পানি। আমাদের সুবিধার্থে প্রায় সকল পণ্য বাজারে নিয়ে এসেছে ওয়ালটন।

এই কোম্পানির ক্রয়ের ক্ষেত্রে, এর শোরুমে গিয়ে নিজে যাচাই বাছাই করে যদি পাশে সেলাই মেশিন নিতে চান অথবা ইলেকট্রিক সেলাই মেশিন নিতে চান। সেটি নিতে পারবেন। তবে বর্তমানে মিনি সেলাই মেশিন পাশাপাশি সেটি ইলেকট্রিক হয়ে থাকে। এই সেলাই মেশিনটি অনেক কম জায়গায় খাপ খেয়ে যায়। পাশাপাশি এটি অনেক ভালো সার্ভিস দিয়ে থাকে। যদি আপনার ঘরে কম জায়গা থাকে তাহলে আপনি এটি নিয়ে কাজ করতে পারেন। তাছাড়া মিনি ইলেকট্রিক সেলাই মেশিন 7500 থেকে 9500 টাকার মধ্যেই পাওয়া যায়।

সিঙ্গার সেলাই মেশিন দাম কত

বর্তমান বাংলাদেশে একটি জনপ্রিয় সেলাই মেশিনের কোম্পানি হলো সিঙ্গার কোম্পানি। সিঙ্গার কোম্পানি সেলাই মেশিন তৈরি করার পাশাপাশি অন্যান্য ইলেকট্রিক পণ্য তৈরি করে থাকে। গ্রামাঞ্চলে বাটারফ্লাই এর পর এই সিংগার সেলাই মেশিন অনেক বেশি প্রচলিত। সিঙ্গার মেশিন দেখতে অনেকটা পোশাক কারখানার সেলাই মেশিনের মতো দেখতে। অনেকেই এর দাম সম্পর্কে জানতে চায়। নিচে সিঙ্গার সেলাই মেশিনের প্রকারভেদ অনুযায়ী দাম দেওয়া হল:-

এইমেশিন দিয়ে ইলেট্রিকের পাশাপাশি পা দিয়েও কাজ করা যায়। সিঙ্গার পা সেলাই মেশিনের দাম 8000 থেকে ৯৫০০ টাকার মধ্যে পাওয়া যায়। তবে সিঙ্গেল ইলেকট্রিক সেলাই মেশিনের দাম একটু বেশি। যেমন,

  • সিঙ্গার ব্র্যান্ডের SM024 মডেলের সেলাই মেশিনে মূল্য ১৪৯৯০ টাকা।
  • 1408 সিঙ্গার ইলেকট্রিক সেলাই মেশিন এর মূল্য ১২০০০ টাকা।
  • সিঙ্গার ইলেকট্রিক সেলাই মেশিন SRSM-ZJ9513G এর মূল্য ২১০০০ টাকা।

জুকি সেলাই মেশিন দাম কত

জুকি সেলাই মেশিন বিশ্বের অন্যতম সেরা সেলাই মেশিন এটির চাহিদা অনেক। বাংলাদেশের অনেক পোশাক কারখানায় জুকি সেলাই মেশিন ব্যবহার করা হয়। এটি ইলেকট্রিক সেলাই মেশিন। জুকি সেলাই মেশিন অনেক ভালো সার্ভিস দিয়ে থাকে। সেলাই মেশিন কেনার কত ভাবলে বেশিভাগ ক্রেতারা জুকি সেলাই মেশিনের কথা ভাবে। কিন্ত এর সঠিক দাম না জানার কারণে অনেকেই এটি কিনতে পারে না। আজকে আমরা জুকি সেলাই মেশিনের দাম সম্পর্কে আলোচনা করবো। নিচে জুকি সেলাই মেশিনের দাম কত বাংলাদেশে দেওয়া হলো।

জুকি সেলাই মেশিনের অনেক রকম মডেল রয়েছে। এই মডেল অনুযায়ী এই সেলাই মেশিনের দাম নির্ধারণ করা হয়েছে। নিচে হাউজহোল্ড এবং ইন্ডাস্ট্রিয়াল ঝুঁকি সেলাই মেশিনের মডেল এবং দাম দেওয়া হল।

হাউজহোল্ড সেলাই মেশিন

  • HZL-27Z    ২৩৫০০ টাকা
  • HZL-12Z    ১৯০০০ টাকা
  • LT-591       ২২৫০০ টাকা
  • HZL-35Z    ৩০০০০ টাকা
  • MO-50e     ৩৬০০০ টাকা

ইন্ডাস্ট্রিয়াল সেলাই মেশিন

  • MB-373     ৩১৫০০ টাকা
  • DDL 7000A UBT   ২৮৬০০ টাকা
  • DDL-8100E ২৪০০০ টাকা
  • DDL-8700  ২৮৫০০ টাকা
  • DDL 8100eH ৩৬০০০ টাকা

মিনি সেলাই মেশিনের দাম

বিভিন্ন ব্রান্ডের মিনি সেলাই মেশিন পাওয়া যায়। যাদের কুয়ালিটি এক এক রকমের। ৬০০ টাকা থেকে এই মেশিনের দাম শুরু। তবে ১২০০ টাকার নিচের মিনি সেলাই মেশিন গুলো সাধারণ মানের। ১৪০০ থেকে ২০০০ টাকার মধ্যে ভালো মানের মিনি সেলাই পাওয়া যাবে। উন্নতমানের মিনি সেলাই মেশিনের দাম ২২০০ টাকা।

বাটারফ্লাই সেলাই মেশিনের দাম ২০২৪

ইলেকট্রিকাল সেলাই মেশিনের দাম

আগের সময়ে পায়ে চলা সেলাই মেশিন দেখা যেতো। কারণ তখন এই আধুনিক সেলাই মেশিন পাওয়া যেতো। যা শুধুমাত্র বিভিন্ন পোশাক কারখানায় দেখা যেতো। বররমানের প্রতিটি দর্জি দোকানে বা বাড়িতে ইলেকট্রিকাল সেলাই মেশিন দেখা যায়। কাপর তৈরি করতে আপনারা এই মেশিন গুলো কিনতে পারবেন। এর মেশিনের মাধ্যমে যেকোনো ধরনের কাপড় খুব সহজে সেলাই করা যাবে। ইলেকট্রিকাল সেলাই মেশিনের দাম এর মানের উপর নির্ভর করে থাকে। তবে ২০ থেকে ২৫ হাজার টাকায় একটি ইলেকট্রিকাল সেলাই মেশিন পাওয়া যাবে। আগের থেকে এর দাম ২ বা ৩ হাজার টাকা বেড়েছে।

আসল সিঙ্গার সেলাই মেশিন চেনার উপায়

  • এই মেশিন দিয়ে আপনি সবকিছু সেলাই করতে পারবেন কোনরকম ঝামেলা ছাড়াই
  • মিনি সেলাই মেশিনেই এর সাইজ ছোট হালকা এবং সহজে গ্রহণযোগ্য তাই আপনি ব্যাক বহন করতে পারবেন
  • সেলাই মেশিনটি চারটে ব্যাটারি এর মাধ্যমে চালাতে পারবেন তাছাড়া বিদ্যুতে এডাপ্টার ব্যবহার করে চালাবে পারবেন
  • আপনি চাইলে হাত এবং পা দুই ভাবে মিনি সেলাই মেশিন ব্যবহার করতে পারবেন
  • মিনি সেলাই মেশিন টিতে ভালোভাবে কাজ করার জন্য মেশিনের সাথে একটি লাইট দেয়া থাকবে যেটা ব্যবহার করে আপনি খুব ভালোভাবে সেলাই করতে পারবেন।

পাঁচটি সেরা সেলাই মেশিনের দাম

  1. mini swing swing machine

আপনি যদি ডুয়েল স্পিড যুক্ত একটি মিনিট সুইং মেশিন ক্রয় করার কথা ভেবে থাকেন তাহলে এই সেলাই মেশিনটি আপনার জন্য কারণ এটি আকারে ছোট এবং একটি শুয়িং মেশিন যেটাতে ডুয়েল স্পিড প্যাডেল লাগানো আছে।

এই মেশিনটি কারেন্ট এবং ব্যাটারি ব্যবহার করে দুই ভাবেই চালানো যাবে। মেশিনটি ব্যবহার করে যে কোন ধরনের কাপড় সেলাই করা যাবে। এই সেলাই মেশিনটি ববিন হোল্ডার রয়েছে, নিডেল রাখার জায়গা রয়েছে, লাইটিং এফেক্ট রয়েছে, যার ফলে রাতেও কাজ করা যাবে। সুইচিং সিস্টেম রয়েছে টেনশন বাটন সহ বিভিন্ন ধরনের অসাধারণ ফিচার রয়েছে।

বর্তমান বাজারে এই সেলাই মেশিনের দাম ১৪০০ টাকা।

2. 8 in 1 Mini swing machine

আপনি যদি এমন একটি মিনিট সুইং সেলাই মেশিন কেনার জন্য খুজে থাকেন। যেটিতে সুইং কিটবক্স রয়েছে এবং ডাবল প্যাডেল সুবিধা রয়েছে। তাহলে এই সেলাই মেশিনটি আপনার জন্য সেরা হবে। এই সেলাই মেশিনটির সাথে আপনি এটি সুইট বক্স ফ্রি পাবেন। এছাড়াও সাথে ব্যাটারি, চার্জার, নিডেল বক্স ইত্যাদি রয়েছে। যেকোনো ধরনের কাপড় সেলাই করার সুবিধা রয়েছে এই সেলাই মেশিনটিতে। তবে বেশি মোটা কাপড় সেলাই করা যাবে না।

আরো পড়ুনঃ ঈদুল ফিতরের নামাজ পড়ার সেরা নিয়ম

বর্তমান মার্কেটে এই সেলাই মেশিনের দাম ১৭০০ টাকা। তবে আপনি যদি দারাজ ওয়েবসাইট থেকে অর্ডার করে থাকেন তাহলে ৪০ পার্সেন্ট ডিসকাউন্ট এ মাত্র ১১০০ টাকায় ক্রয় করতে পারবেন।

3. Mini swing machine

মিনি সুইং মেশিন গুলো বর্তমান অনেক বেশি জনপ্রিয়তা লাভ করেছে। কারণ এগুলো সাইজ যেমন অনেক ছোট ঠিক তেমনি দামের দিক থেকে অনেক সাশ্রয়ী। এছাড়াও সেলাই মেশিনগুলোতে বিদ্যুৎ খরচ অনেক কম হয়ে থাকে।

এই মিনি সেলাই মেশিনটিতে আপনি ডুয়েল স্পিড যুক্ত ইলেকট্রিক প্যাডেল সুবিধা পাবেন। এছাড়াও ইন্টার্নাল ব্যাটারি, ববিন কেস, নিডেল বক্স, পেনশন বাটন, লাইটিং ইফেক্ট সহ আরো অসাধারণ ফিচার রয়েছে।

বর্তমান মার্কেটে এই সেলাই মেশিনের দাম 1990 টাকা। তবে আপনি যদি দারাজ ওয়েবসাইট থেকে অর্ডার করেন তাহলে ৫৫ পার্সেন্ট ডিসকাউন্টের মাত্র ৯২০ টাকায় ক্রয় করতে পারবেন।

4. portable Mini electric sewing machine

আপনি যদি এমন একটি সেলাই মেশিন করে করতে চান যেটির সাথে সুইং কীটবক্স থাকে তাহলে এই মিনি ইলেকট্রিক সুইং মেশিনটি ক্রয় করতে পারেন। কারণ এটি সাথে আপনি একটি সুইং কিটবক্স সম্পূর্ণ ফ্রিতে পেয়ে যাবেন। পাশাপাশি এই সেলাই মেশিনটিতে অসাধারণ কিছু ফিচার রয়েছে যেমন ইন্টারনাল ব্যাটারি, যেটা কারেন্ট না থাকলেও দীর্ঘ সময় ধরে ব্যাকআপ দেবে। এই মেশিনটি ব্যবহার করে আপনি যে কোন কিছু সেলাই করতে পারবেন তবে মোটা কাপড় অথবা চামড়া সেলাই করা যাবে না।

বর্তমানে এই ছেলে মেশিনের দাম 1950 টাকা।

5. singer electric sewing machine

সর্বশেষ যে সেলাই মেশিনটি নিয়ে কথা বলব সেটি হচ্ছে সিঙ্গার ব্যান্ডের একটি ইলেকট্রিক সুইং মেশিন। আপনি যদি সিঙ্গার মেশিন ক্রয় করতে চান এবং আপনার বাজেট অনেক বেশি হয়ে থাকে তাহলে আপনি এই মেশিনটি ক্রয় করতে পারেন। বর্তমানে বাসা বাড়িতে এবং বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে এই মেশিনটি ব্যবহার করতে দেখা যায়। বর্তমান মার্কেটে এই সিঙ্গার সেলাই মেশিনের দাম ১১৯৯০ টাকা। তবে দারাজ থেকে ক্রয় করলে আপনি ডিসকাউন্টে পেতে পারেন।

শেষ কথা

আশা করছি উপরে উল্লেখিত বাটারফ্লাই সেলাই মেশিনের দাম। পাশাপাশি অন্যান্য সকল সেলাই মেশিন সম্পর্কে বিস্তারিত বুঝতে পেরেছেন। আমি চেষ্টা করেছি সফল তথ্য সঠিকভাবে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য। যদি তারপরেও আপনাদের কোথাও বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই পুনরায় পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। আজকের মত এতটুকুই দেখা হবে পরের কোন আর্টিকেলে।

Visited 106 times, 1 visit(s) today

Leave a Comment

x