মশা মারার ব্যাটের দাম কত ২০২৪

মশা মারার ব্যাটের দাম কত ২০২৪ এ বিষয়ে অনেকেই গুগলে সার্চ করে থাকেন। কিন্তু সঠিক কোন তথ্য খুঁজে পান না। তাই আপনাদের সুবিধার্থে বর্তমানে এর দাম সম্পর্কে, এবং কোন কোম্পানির মশা মারার ব্যাট ভালো এ বিষয় নিয়ে আলোচনা করব।

মশা মারার ব্যাটের দাম কত ২০২৪

তাই যারা মশা মারার ব্যাটের দাম সম্পর্কে ভালোভাবে জানতে চান তারা পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন। তো চলুন বেশি কথা না বাড়িয়ে চলে যাই আমাদের আজকের আর্টিকেলে।

মশা মারার ব্যাটের দাম কত ২০২৪

বর্তমান বাজারে ৪৫০ টাকা থেকে শুরু করে ১২০০ টাকার মধ্যে মশা মারার ব্যাট পাওয়া যায়। এই সময়টাতে অতিরিক্ত মশার যন্ত্রণায় প্রায় সকলেই অতিষ্ঠ হয়ে যায়। মশারি থাকার পরেও কানের পাশে মশার গুনগুন শব্দ শুনতে বিরক্ত লাগে। বিভিন্ন কোম্পানি মশা মারার কয়েল বাজারজাত করে থাকেন। কিন্তু এমনও পরিস্থিতি দাঁড়ায় যে কয়েল দিয়েও মশা দূর করা যায় না।

এ সমস্ত কথা চিন্তা করে বর্তমান বাজারে বিভিন্ন মশা মারার ব্যাট নিয়ে আসা হয়েছে। যা দিয়ে অতি সহজেই মশা মারা যায়। এই ব্যাটের মাধ্যমে ইলেকট্রিক শক নির্গত হয়। যার মাধ্যমে মশা যদি ওই ব্যাটে একবার লেগে যায় তাহলে নিমিষেই সেই মশা শেষ।

আরো পড়ুনঃ আক্কেল দাঁতে ব্যথা হলে করণীয়

অনেক রকম মশা মারার ব্যাট রয়েছে বাজারে। বিভিন্ন কোম্পানি ভেদে এর কোয়ালিটি এবং দাম নির্ধারণ করা হয়ে থাকে। তবে সব কোম্পানির ব্যাট দিয়েই মশা মারা সম্ভব। তারপরেও ব্যাটের টেকসইয়ের দিক থেকে চিন্তা করে অনেকজন বিভিন্ন কোম্পানির ব্যাট ক্রয় করে থাকে।

ওয়ালটন মশা মারার ব্যাট দাম

ওয়ালটন মশা মারার ব্যাট এর দাম ৯০০ টাকা। তবে অনেক আগ থেকে সবাই কোয়েল ব্যবহার করে আছেন। তবে কোয়েল ব্যবহারে অনেক রকমের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে যেমন ধোঁয়া থেকে এলার্জির সমস্যা আবার কারো কারো ফুসফুসের সমস্যা হচ্ছে। তাই এখন মানুষ মশা মারার ব্যাট ব্যবহারে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করছে। মশা মারার ব্যাট এর মধ্যে সবথেকে ভালো মানের ও ব্র্যান্ডের ব্যাট হচ্ছে ওয়ালটন মশা মারার ব্যাট।
মশা মারার ব্যাটে বেশি সুবিধা থাকায় মশা মারার অন্যান্য উপকরণ গুলোর চেয়ে মশা মারার ব্যাট এর চাহিদা দিন দিন বেড়েই চলছে।

ভিশন মশা মারার ব্যাট দাম কত

একটি ভিশন মশা মারার ব্যাটের দাম ৪৫০ টাকা। ভিশন বর্তমান সময়ের মোটামুটি জনপ্রিয় একটি কোম্পানি। ভিশন মশা মারার ব্যাটের কোয়ালিটি অনেক ভালো। এগুলোর প্রায় ছয় মাস থেকে এক বছর গ্যারান্টি দেওয়া থাকে। ভিশন মশা মারার ব্যাটের ব্যাটারি ক্যাপাসিটি ৪০০ এম্পিয়ার। পাশাপাশি চার্জার রিচার্জেবল এবং এটির ডিজাইন তিনটি লেয়ার গ্রেডের মাধ্যমে দেওয়া। এটি স্কয়ার শেপের হয়ে থাকে।

বলা যায় গুণী এবং মানে ভিশন মশা মারার ব্যাট অনেক ভালো। তাই যারা ভিশন মশা মারার ব্যাট নেওয়ার কথা ভাবছেন তারা নির্দ্বিধায় এটি নিতে পারেন।

মশা মারার ব্যাট rfl

আরএফএল মশা মারার ব্যাট অনেক ভালো কোয়ালিটির হয়ে থাকে। একটি আরএফএল মশা মারার ব্যাটের দাম ৬৫০ থেকে ৭৫০ টাকার মধ্যেই হয়ে থাকে। পাশাপাশি এটির ব্যাটারি ক্যাপাসিটি অনেক ভালো সার্ভিস দিয়ে থাকে। তাই যারা আরএফএল মশা মারার ব্যাট নেওয়ার কথা চিন্তা করছেন। তারা নির্দ্বিধায় এটি নিতে পারেন।

মশা মারার ব্যাট কতক্ষণ চার্জ দিতে হয়

মশা মারার ব্যাট বিভিন্ন রকমের হয়ে থাকে। একেক রকম কোম্পানি একেক রকম অ্যাম্পিয়ারের ব্যাটারি দিয়ে থাকেন সেগুলিতে। তাছাড়াও কোয়ালিটির উপর নির্ভর করে ব্যাটারি চার্জিং এর সময়কাল অনির্দিষ্ট হয়ে থাকে। তবে বলা যায় চার থেকে ছয় ঘন্টা চার্জ দিলেই মশা মারার ব্যাট চার্জ হয়ে যায়। মশা মারার ব্যাটের দাম কত এ বিষয়ে জানার সাথে সাথে আমাদের চারজিং বিষয়েও ধারণা থাকা উচিত। তবে আমাদের উচিত একদম চার্জ শেষ না করে চার্জে দেওয়া। কারণ একেবারেই চার্জ শেষ হয়ে গেলে তারপর সেটি সেই অবস্থায় রেখে দিলে সময়ের পরিবর্তনকালে এর ব্যাটারিও নষ্ট হয়ে যায়।

মশার ব্যাটে কোন ব্যাটারি ব্যবহার করা হয়

অনেকের মনেই চিন্তা আসে মশা মারার ব্যাটে কোন ধরনের ব্যাটারি ব্যবহার করা হয়ে থাকে। কারণ কখনো যদি এই ব্যাটারি নষ্ট হয়ে যায় তাহলে অনেকেই সেই ব্যাটারি পরিবর্তন করতে চায়। সেক্ষেত্রে অনেকে জানে না কোন ব্যাটারি মশা মারার ব্যাটে ব্যবহার করা হয়। মূলত লিথিয়াম-আয়ন এবং সিসা এসিড জাতীয় যে ব্যাটারিগুলো রয়েছে। সেগুলোই ব্যবহার করা হয়ে থাকে মশা মারার ব্যাটে। তবে ব্যাটারি নষ্ট হয়ে গেলে অনেকেই অন্যান্য কোন ব্যাটারি ব্যবহার করে এই ব্যাট আবার চালাতে চায়। তবে এরকমটা না করাই উচিত। যে জাতীয় ব্যাটারি দিয়ে এই যন্ত্রটি ভালোভাবে চলবে সে জাতীয় ব্যাটারি ব্যবহার করাই উত্তম।

মশা মারার ব্যাটের সার্কিট

মশা মারা ব্যাটের দাম সম্পর্কে আমরা উপরেই বুঝতে পেরেছি। মশা মারার ব্যাট মূলত ডিসি আকারে ব্যবহৃত হয়। ব্যাটারি দিয়ে যে যন্ত্র গুলি ব্যবহার করা হয় সেগুলোকে ডিসি বিদ্যুৎ বলা হয়। মশা মারার ব্যাট মূলত ব্যাটারি চালিত। তাই এটি সার্কিটের খুবই গুরুত্বপূর্ণ একটি অংশ। এই সার্কিট এর মাধ্যমে ব্যাটারি চার্জ করে পাওয়ার সংরক্ষণ করা হয়। পরবর্তীতে সেই পাওয়ার কাজের জন্য ব্যাটে সাপ্লাই করা হয়ে থাকে।

মশা মারার ব্যাটের দাম কত ২০২৪

মশা মারার ব্যাট কি জায়েজ

আমরা উপরে এই ব্যাটের দাম সম্পর্কে জেনেছি কিন্তু মশা মারার ব্যাট জায়েজ কিনা এ বিষয়টি নিয়ে অনেকেরই মতামত রয়েছে। তবে অধিকাংশ আলেমদের মতে মশা মারার ব্যাট জায়েজ নয়। কারণ এটির মাধ্যমে বৈদ্যুতিক আগুন নির্গত হয়। যার দ্বারা একটি মশা পুড়ে মারা যায়। এবং ছোট হোক কিংবা বড় হোক কোনো প্রাণীকেই আগুন দিয়ে মারা ঠিক নয়। এই শাস্তি একমাত্র আল্লাহ তায়ালাই দিতে পারেন। এর জন্য বলা যায় মশা মারার ব্যাট জায়েজ নয়। তবে যদি অতিরিক্ত মশার চাপ বেড়ে যায় এবং অন্য কোন উপায়ে খুঁজে না পাওয়া গেলে সে ক্ষেত্রে নিজেকে সুরক্ষা করার জন্য এটি সামান্য রূপে ব্যবহার করা জায়েজ হতে পারে।

আমাদের দেশে যতগুলো মশা মারার ব্যাট ব্যবহৃত হয় সবগুলোর মধ্যে বৈদ্যুতিক আগুন নির্গত হয়। মূলত সেই কারণেই একটি মশা নিমিষের মধ্যেই মারা যায়। আর এই আগুনের কারণেই মশা মারার ব্যাট জায়েজ নয়।

মশা মারার ব্যাট কোনটা ভালো

অনেকের মনে প্রশ্ন থাকে কোন মশা মারার ব্যাট ভালো? কারণ অনেক রকম কোম্পানির মশা মারার ব্যাট রয়েছে। এগুলো থেকে কে কোনটা বাছাই করবে এটা হয়তোবা কিছুটা কষ্টসাধক হয়ে যায়। তবে বলা যায় সবগুলো কোম্পানিরই প্রোডাক্ট ভালো। কিন্তু তার মধ্য থেকেই ব্যাটারি ক্যাপাসিটি, গ্যারান্টি ইত্যাদি সকল বিষয় বিবেচনা করে পণ্য ক্রয় করায় ভালো।

বিভিন্ন রকম কোম্পানির মশা মারার ভ্যাট রয়েছে যেমন, walton, vision, RFL ইত্যাদি। সবারই উচিত উপরোক্ত সকল বিষয় খেয়াল করেই পণ্য ক্রয় করা।

মশা মারার মেশিন

মশা মারার ব্যাট কি অনেকেই মশা মারার মেশিন বলে থাকে। মূলত মশা মারার মেশিন এবং মশা মারার ব্যাট দুটি একই জিনিস। তবে বাজার থেকে আপনি মেশিন অথবা bat যেটাই কেনেন না কেন। দুটিতেই মশা মরবে। দুটির মধ্যেই বৈদ্যুতিক আগুন নির্গত হবে। যার মাধ্যমে মশা পুড়ে ছাই হয়ে যাবে। তবে মশা মারার মেশিন নেওয়ার ক্ষেত্রে অবশ্যই ব্যাটারি ক্যাপাসিটি, গ্যারান্টি পাশাপাশি ভালো গ্রিডের কিনা এ সমস্ত কিছু বিষয় বিবেচনা করে তারপরে ক্রয় করব।

শেষ কথা

আশা করছি উপরে উল্লেখিত সমস্ত কথার মাধ্যমে মশা মারা ব্যাটের দাম কত? এ বিষয়ে বুঝতে পেরেছেন। পাশাপাশি যে সকল কোম্পানির মশা মারার ভ্যাট রয়েছে। সে সকল কোম্পানির বিষয়ে আলোচনা করেছি। আমি চেষ্টা করেছি সমস্ত তথ্য সঠিকভাবে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য। তাছাড়াও সমস্ত কথা আপনাদের সামনে খুব সহজভাবে তুলে ধরার জন্য। তারপরেও যদি আপনাদের কোথাও বুঝতে অসুবিধা হয়ে থাকে। অবশ্যই পুনরায় পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। আজকের মত এতটুকুই। দেখা হবে পরের কোন আর্টিকেলে।

আরো পড়ুনঃ নতুন নিয়মে ট্রেনের টিকিট ফেরত দেওয়ার নিয়ম ২০২৪

Visited 93 times, 1 visit(s) today

Leave a Comment

x