পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই আশাকরি ভালো রয়েছেন, বরাবরের মত আপনাদের সামনে আরো একটি নতুন আর্টিকেল নিয়ে হাজির হলাম। আমি আজকে আপনাদের সাথে আলোচনা করবো, পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক সম্পর্কে। যদি আপনি Malaysia visa check By BD passport nambar জানতে চান তাহলে অবশ্যয় পুরো আর্টিকেলটি পড়বেন।

যারা দেশের বাহিরে (বিদেশ) যেতে চাচ্ছেন বা সব কিছু সম্পুর্ণ করেছেন, কিন্তু এখনও আপনি ভিসা দেখেননি।

অর্থাৎ যদি কোনো দালাল এর মাধ্যমে করে নেন অথবা কোনো এজেন্সির মাধ্যমে করে নেন, তাহলে কিন্তু আপনি সেটি সরাসরি দেখতে পারবেন না।

কিন্তু আপনি চাইলে ঘরে বসে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করে দেখতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

আপনি যদি মালয়েশিয়া যাওয়ার জন্য ভিসা তৈরি করে থাকেন, এজেন্সি অথবা দাদাল এর মাধ্যমে তাহলে অবশ্যই আপনি টাকা পরিশোধ করার পূর্বেই অনলাইন থেকে আপনার ভিসা দেখে নিবেন।

আমরা খুব সহজে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করতে পারবো, এবং দেখতে পারবো আমাদের ভিসা সম্পুর্ণ তৈরি হয়েছে কিনা। এবং বর্তমানে কোন অবস্থায় রয়েছে।

আরোও পড়ুন: পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক।

অনেক বেশি দালাল হওয়ার কারণে আমরা বুঝতেই পারি না। টাকা নিয়েও তারা আমাদের কাজ করে দিচ্ছেন না। যদি আপনি নিজে চেক করেন তাহলে সব চেয়ে ভালো হবে। এবং কোনো সমস্যা থাকলে পরবর্তী সময় সেটির সমাধান নিতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার জন্য আমাদের খুব বেশি কিছু প্রয়োজন হবে না। একটি স্মার্ট মোবাইল ফোন দিয়ে অথবা একটি কম্পিউটার/ডেক্সটপ এর মাধ্যমে করা যাবে।

eservices.imi.gov মালয়েশিয়ান ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে মালোশিয়ান ভিসা চেক করার নিয়ম
পাসপোর্ট নাম্বার দিয়ে মালোশিয়ান ভিসা চেক

আমরা প্রথমে ওয়েবসাইটের মাধ্যমে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করবো, এবং পরবর্তী অ্যাপ দিয়ে কিভাবে পাসপোর্ট দিয়ে মালয়েশিয়ান ভিসা চেক করতে হয় তা আলোচনা করবো।

গুগলে গিয়ে সার্চ করবেন malaysia visa check এরপর প্রথমে যে ওয়েবসাইট আসবে এখানে আমাদের প্রবেশ করতে হবে। এবং পরবর্তী ধাপ অবলম্বন করে আমাদের ভিসা আমরা চেক করতে পারবো।

৩টি উপায়ে আপনি মালয়েশিয়ান ভিসা চেক করতে পারবেন , আমাদের বাংলাদেশ থেকে।

  • পাসপোর্ট নাম্বার দিয়ে।
  • অ্যাপ্লিকেশন নাম্বার দিয়ে।
  • কোম্পানির ট্রেড লাইসেন্স নাম্বার দিয়ে।

এখান থেকে শুধুমাত্র আমরা পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ান ভিসা চেক সম্পর্কে জানব। তাহলে চলুন এখন আমরা দেখে নিব কিভাবে বাংলাদেশ থেকে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করবেন।

পাসপোর্ট দিয়ে মালয়েশিয়ান ভিসা চেক

বাংলাদেশি পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ান ভিসা চেক করার জন্য, https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus ওয়েবসাইটে প্রবেশ করার পর পাসপোর্ট নাম্বার এবং নিজের দেশ সিলেক্ট করে Carian অপশনে ক্লিক করে মালোশিয়ান ভিসা চেক স্ট্যাটাস দেখে নিতে পারবেন।

যদি আপনার ভিসাটি সম্পন্ন হয়ে থাকে সেটি দেখতে পারবেন অথবা যদি কোন প্রকার ভুল ত্রুটি থাকে এক্ষেত্রেও সেটি আপনার সামনে চলে আসবে।

মালয়েশিয়া কলিং ভিসা চেক
মালয়েশিয়া কলিং ভিসা চেক

এখানে আমাদেরকে প্রথম ঘরের পাসপোর্ট নাম্বার প্রবেশ করাতে হবে এবং দ্বিতীয় ঘরে আপনার দেশ আপনি বাছাই করে নেব অর্থাৎ আমরা এখান থেকে বাংলাদেশ বাছাই করে সার্চ অপশনে ক্লিক করব।

Malaysia visa check By BD passport nambar
Malaysia visa check By BD passport nambar

এখানে দেখা যাচ্ছে আমাদের পাসপোর্টটি সঠিকভাবে ব্যবহৃত হয়েছে এবং ভিসা কি সঠিক ভাবে দেখা যাচ্ছে।

যদিও এখানকার ভাষাকে অন্যরকম অনেকে হয়তোবা বোঝার সমস্যা হবে এ ক্ষেত্রে আপনি এখান থেকে লেখাগুলো কপি করে গুগল ট্রান্সলেশন ব্যবহার করতে পারেন।

এটি হচ্ছে মালয়েশিয়ান অফিসিয়াল সার্ভার যেখান থেকে আপনি সরাসরি আপনার ভিসা চেক করতে পারবেন যে সঠিকভাবে মালয়েশিয়ান বিষয়টি তৈরি হয়েছে কিনা। অথবা আপনার ভিসার মধ্যে কোন প্রকার সমস্যা রয়েছে কিনা।

মালয়েশিয়ান ভিসা চেক করার অ্যাপ

আপনি চাইলে অ্যাপ এর মাধ্যমে মালয়েশিয়ান ভিসা চেক করতে পারবেন খুব সহজে। অনেকের হয়তোবা ওয়েবসাইটে ঢুকতে সমস্যা হবে বা ব্রাউজিং করতে সমস্যা হতে পারে এক্ষেত্রে আপনি অ্যাপের মাধ্যমে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ান ভিসা চেক করতে পারবেন।

এর জন্য আমাদেরকে প্লে স্টোরে যেতে হবে এবং সেখান থেকে আমাদের মোবাইল ফোনে অ্যাপ ইন্সটল করে নিতে হবে।

এর থেকে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ান ভিসা চেক করতে প্লে স্টোরে সার্চ বাড়ে সার্চ করুন malaysia visa check এরপর প্রথমে থাকা যেকোনো একটি অ্যাপ ইন্সটল করুন।

আরোও পড়ুন: সৌদি নতুন ই-ভিসা চেক করার নিয়ম।

Malaysia visa check apps passport nambar ওয়েবসাইটে যেভাবে আমরা আমাদের পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ান ভিসা চেক করেছি ঠিক একই ভাবে আপনি এই অ্যাপগুলো থেকে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ান ভিসা চেক করতে পারবেন।

আশা করি বুঝতে পেরেছেন। তবে ওয়েবসাইটের মাধ্যমে করা ভালো হবে কেননা অ্যাপের মধ্যে আপনি সেই ওয়েবসাইটের ভিউ থেকে কাজ গুলি করতে পারবেন।

আপনার কাছে যেটা সহজ মনে হয় সেটি ব্যবহার করে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ান ভিসা চেক করে নিতে পারেন কোন সমস্যা নেই।

একই পদ্ধতি অবলম্বন করে অ্যাপ এবং ও
ওয়েবসাইট থেকে আপনি মালয়েশিয়ান ভিসা চেক করে নিতে পারবেন। এবং আপনার বিষয়টি সঠিকভাবে তৈরি হয়েছে কিনা তা জানতে পারবেন।

সবাই ভালো থাকুন সুস্থ থাকুন এবং আমাদের সাথে থাকুন ধন্যবাদ সবাইকে আমাদের সাথে থাকার জন্য।

Leave a Comment

x