পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা যাচাই করার নিয়ম

সম্মানিত পাঠক আমাদের এই আর্টিকেল থেকে আমরা জানার চেষ্টা করবো কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা যাচাই করবেন। বিস্তারিত জানার জন্য অবশ্যই পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার অনুরোধ রইলো।

বরাবরের মতো আপনি ঘরে বসেই আপনি পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা যাচাই করতে পারবেন।

তবে এর জন্য আমাদের কে কিছু নিয়ম অবলম্বন করতে হবে তাহলে খুব সহজেই আমরা ঘরে বসে পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা চেক করতে পারবো।

আজকের বিষয় সমুহ।

কাতারের ভিসা যাচাই করার নিয়ম

যদি আপনি কাতার প্রবাসী হতে চান এবং কাতার ভিসার জন্য আবেদন করেন তাহলে অবশ্যই প্রয়োজন হবে আপনার ভিসাটি যাচাই করা।

যারা পাসপোর্ট এর মাধ্যমে ভিসা আবেদীন করেছেন তারা এই নিয়ম অনুসরণ করে আপনার ভিসার স্ট্যাটাস দেখতে পারবেন। Qatar visa check 

সাধারণ বাংলাদেশ থেকে অনেক দেশে যাওয়ার জন্য ভিসা তৈরি করতে হয় এবং এটি আরো সহজে করা যায় যদি আপনার পূর্বে থেকে একটি ভিসা তৈরি করা থাকে।

কেননা এই ভিসা আপনার অনেক কাজে ব্যবহার করতে পারবেন। এবং আপনার কঠিন কাজ গুলি অনেক সহজ করে দিবে এই পাসপোর্ট।

আরোও পড়ুন: পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

যদি আপনি পাসপোর্ট এর মাধ্যমে কাতার ভিসা আবেদন করেন তাহলে চেক করে দেখতে পারেন আপনার ভিসাটি সঠিক ভাবে তৈরি হয়েছে কিনা।

যদি আপনার কাছে ভিসা নাম্বার না থাকে তাইলে শুধু মাত্র পাসপোর্ট নাম্বার দিয়ে কাতার ভিসা ইনকুয়ারি যাচাই করতে পারবেন খুব সহজেই।

কিভাবে আপনি পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করবেন সেটা এখন দেখে নিবো , অবশ্যয় সঠিক ভাবে সব কিছু করবেন কারণ কোনো একটি তথ্য যদি ভুল প্রদান করেন তাহলে আপনার ভিসা টি চেক করতে পারবেন না।

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতারের ভিসা যাচাই নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে কাতার ভিসা চেক বা যাচাই করার জন্য https://portal.moi.gov.qa এই ওয়েবে প্রবেশ করুন এরপর visa service এ ক্লিক করে আপনার পাসপোর্ট নাম্বার এবং আপনার জাতীয়তা নির্বাচন করতে ক্যাপচারটি Submit চাপ দিলে আপনার কাতার ভিসার যাচাই তথ্য দেখতে পারবেন।

আমাদের অবশ্যই একটি মোবাইল ফোন অথবা একটি কম্পিউটার প্রয়োজন হবে পাসপোর্ট নাম্বার দিয়ে কাতার ভিসা চেক করার জন্য।

এবং ইন্টারনেট কানেকশন প্রয়োজন হবে। যেকোনো একটি ব্রাউজার ব্যাবহার করে আপনি আপনার কাতার ভিসার সকল তথ্য দেখতে পারবেন।

উপরে ওয়েবসাইটে প্রবেশ করে visa service নামের একটি অপশন পেয়ে যাবেন , পড়ে যে বক্স আসবে এখানে Passport Number বক্সে টিক করে দিবেন।

(মোবাইল ফোনের মাধ্যমে করলে পূর্বে ব্রাউজারটি ডেক্সটপ মোড করে নিবেন) এক্ষেত্রে সকল অপশন ও লিখা বুঝতে সহজ হবে। আপনার পাসপোর্ট নাম্বার দিবেন এবং বাংলাদেশ নির্বাচন করবেন।

যদি আপনার পাসপোর্ট এর মাধ্যমে কাতার ভিসাটি সফল ভাবে তৈরি হয়ে তাহলে দেখতে পারবেন আপনার সামনে সকল তথ্য চলে এসেছে। সেখানে আপডেট ও মেয়াদ উত্তীর্ণ সময় কাল দেখা যাবে।

পাসপোর্ট দিয়ে কাতার ভিসা চেক করার নিয়ম।

যদি আপনার ভিসা হয়ে থাকে তাহলে রেজাল্টে সকল তথ্য দেখানো হবে। আর যদি আপনার ভিসা তৈরি না হয়ে থাকে তাহলে এখানে কোনো তথ্য দেখতে পারবেন না।

যখন আপনার ভিসাটি সম্পুর্ণ ভাবে তৈরি হয়ে যাবে তখন আপনাকে ভিসা তথ্য ও ভিসা নাম্বার দেয়া হবে।

পরবর্তী সময়ে আপনি চাইলে সেই ভিসার তথ্য দিয়ে আপনার কাতার ভিসা চেক করতে পারবেন। আমাদের দেখানো নিয়ম অনুযায়ী যদি আপনি চেক করেন তাহলে আশাকরি কোনো সমস্যা হবে না।

আপনি মোট দুটি উপায়ে কাতার visa service চেক করতে পারবেন।

  1. ভিসা নাম্বার ও দেশ নির্বাচন করে।
  2. পাসপোর্ট নাম্বার ও দেশ নির্বাচন করে।

এই উপায় গুলি অবলম্বন করে আপনি কাতার ভিসা চেক করতে পারবেন। আশাকরি কোনো কিছু বুঝতে সমস্যা হয়নি। যদি কোনো কিছু বুঝতে সমস্যা হয়ে থাকে তাহলে কমেন্ট আপনার মতামত জানাবেন।

কাতারের ভিসা হতে কত দিন সময় লাগে?

আমাদের মধ্যে ভিন্ন ভিন্ন মত রয়েছে যে কাতার ভিসা সম্পুর্ণ হতে কতদিন সময় লাগে। এই সম্পর্কে কিছু তথ্য শেয়ার করবো আশাকরি আপনি নিজেই বুঝে নিতে পারবেন কাতারের ভিসা প্রসেসিং হতে কত দিন সময় লাগে

কাতারের ভিসা প্রসেসিং হতে আপনার মোটমটি সময় লাগবে কারণ এখানে অনেক কাজ সম্পর্ণ করতে হবে। প্রতিটি কাজ করতে বেশ সময় লাগবে তার মধ্যে অন্যতম হলো , মেডিকেল , ট্রেনিং , দপ্তর।

এই গুলোর সময় বেশ কিছুদিন সময় লাগবে কেননা অনেক কিছু যাচাই করে আপনাকে কাতার ভিসা অনুমোদন করবে বাংলাদেশ সরকার।

তবে এই টুকু বলতে পারি যে আপনার মেডিকেল যদি কোনো সমস্যা পাওয়া যায় তাহলে কাতারের ভিসা অ্যাপ্রুভ হতে আরো সমস্যা হতে পারে।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন ধন্যবাদ সবাইকে।

Leave a Comment

x